আনন্দলোক ২৭ জুন ২০১৪ পিডিএফ Anandalok 27 Jun 2014 pdf

আনন্দলোক ২৭ জুলাই ২০১৪ পিডিএফ Anandalok 27 July 2014 pdf
আনন্দলোক ২৭ জুলাই ২০১৪ পিডিএফ Anandalok 27 July 2014 pdf

আনন্দলোক ২৭ জুন ২০১৪ পিডিএফ Anandalok 27 Jun 2014 pdf সংখ্যাটি ডাউনলোড করুন। Anandalok 27 Jun 2014 pdf এ থাকবে জন্মদিনে রাহুল দেব বর্মনকে শ্রদ্ধার্ঘ্যসহ নানা আয়োজন।

আনন্দলোক ২৭ জুন ২০১৪ পিডিএফ Anandalok 27 Jun 2014 pdf
আনন্দলোক ২৭ জুন ২০১৪ পিডিএফ Anandalok 27 Jun 2014 pdf

Anandalok 27 Jun 2014 pdf সূচিপত্রঃ

অ‘প্রীতি কর!
প্রাক্তন প্রেমিক নেস ওয়াদিয়ার বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা ঠুকলেন প্রীতি জিন্টা!
সোহম-মিমির গল্পগুজব
পঁচাত্তরে পঞ্চম
জন্মদিনে রাহুল দেব বর্মনকে শ্রদ্ধার্ঘ্য…
উস্তাদ আমজাদ আলি খানের বিশ্লেষণে আর ডি বর্মন কাছের মানুষদের স্মৃতিচারণায় রাহুলের ব্যক্তিজীবন ● আশা ভোঁসলে ফিরে দেখলেন তাঁর প্রিয় পঞ্চাকে অদেখা-অজানা ছবি এবং গল্পে রাহুলের অন্য রূপ

কভার স্টোরি
R, D, Burman
বলিউডের শেষ বাঙালি
সুরসম্রাট রাহুল দেব বর্মন
ওরফে পঞ্চমের জীবন তাঁর
গানের মতোই চিত্তাকর্ষক।
এই সুরসম্রাটের ৭৫তম
জন্মদিনে আনন্দলোকের শ্রদ্ধার্ঘ্য
ডাকঘর ৬
গল্পগুজব দিনকাল ও
স্মরণ
ক্লোজ আপ অপ্রীতিকর ১০
প্রিয়ঙ্কা-করিনার ঝগড়া ৬৫
অজানা কথা ১২
মুহূর্ত ১৪
হলি বলি টলি ৫২
বাক্স রহস্য ৫
গান FUN ৫৯
মুখোমুখি
সোহম-মিমি ৬০
টলিটুকি ৬২
স্পোর্টস নিউজ ৬৪
শুনতে পেলাম ৬৬
প্রিয় বন্ধু ৬৯
সিনেমা যেমন ৭०
সেরা পাঁচ ৭২
ভাগ্যক্রমে ৭৩
ক্যাপশন কনটেস্ট ৭৪

Anandalok 27 Jun 2014 pdf নমুনাঃ

অজানা অজানা ডি আর বর্মন

• গুলজারকে ‘সফেদ কাউয়া’ বলে ডাকতেন রাহুল দেব বর্মন। গুলজার ফোন করে না আর ডি-কে না পেলে বলতেন, “সফেদ কউয়াকে বলবে লাল কউয়া ফোন করেছিল।”

• তিনি তাঁর বাড়ির ছাদে চল্লিশ রকমের লঙ্কার গাছ পুঁতেছিলেন। বিভিন্ন প্রজাতির লঙ্কাকে ক্রস ব্রিড করাতেন। নতুন-নতুন স্বাদ পাওয়ার জন্য।

• রাহুল জীবনে প্রথম সুর দেন ন’বছর বয়সে। ‘ফান্টুশ’ সিনেমার জন্য।

• মিউজিকের পাশাপাশি রান্না করা ছিল তাঁর প্যাশন। আশা ভোঁসলের সঙ্গে বাড়িতে কম্পিটিশন করে রান্না করতেন তিনি।

• একবার আশা ভোঁসলের হাতে হিরের আংটি দেখে জিজ্ঞেস করেন, “এটা কোন পাথর?”

• বৃষ্টির শব্দ রি-ক্রিয়েট করার জন্য রাহুল একবার সারা রাত ব্যালকনিতে দাঁড়িয়ে বৃষ্টি দেখেছিলেন।

• ছোটবেলায় রাহুল দেব বর্মন নাকি কাঁদার সময় বারবার ‘পা’ বলতেন। সেটা শুনেছিলেন অভিনেতা অশোক কুমার। আর এই ‘পা’ শব্দ থেকেই শচীন কর্তা তাঁর নাম রাখেন ‘পঞ্চম!’

• ১৮ বার ফিল্মফেয়ারে ‘শ্রেষ্ঠ সঙ্গীতকার’-এর
পুরস্কারের জন্য নমিনেশন পেলেও, রাহুল দেব বর্মন কিন্তু পুরস্কারটি পেয়েছেন মাত্র তিনবার! তার মধ্যে শেষটি আবার মরণোত্তর।
বিখ্যাত সঙ্গীতকার জুটি লক্ষ্মীকান্ত-প্যারেলাল একসময় রাহুল দেব বর্মনের অর্কেস্ট্রাতেও বাজাতেন।

• ‘দম মারো দম’ গানটির রেকর্ডিং শুনে শচীন। দেব বর্মন স্টুডিয়ো থেকে বেরিয়ে গিয়েছিলেন। কেউ বলে, দেব আনন্দ তাঁকে বাদ দিয়ে রাহুলকে বেছে নেওয়ার জন্যই নাকি তাঁর অভিমান হয়েছিল! কারওর আবার মত, শচীনের নাকি মনে হয়েছিল, তাঁর ছেলেই তাঁকে ত্যাগ করেছে !

• মোহনবাগানকে ৫-০ গোলে হারিয়েছিল ইস্টবেঙ্গল। বিখ্যাত জয়টা পেতেই রাহুল তা চিৎকার করে তাঁর বাবাকে জানান। শোনা যায়, শচীন কর্তা প্যারালিসিস হওয়ার পর মৃত্যুশয্যায় থাকাকালীন ওই একবারই চোখ খুলেছিলেন।

• রাহুল দেব বর্মনের সঙ্গে তাঁর প্রথম স্ত্রী রীতা পটেলের দেখা হয় দার্জিলিংয়ে। রীতা ছিলেন রাহুলের পাগল ফ্যান। বন্ধুদের সঙ্গে রীতিমতো প্ল্যান করে রাহুলের জন্য ‘ফাঁদ পেতে’ তাঁর সঙ্গে দেখা করেন তিনি।

আনন্দমেলা পূজাবার্ষিকী ১৪৩০ (২০২৩) পিডিএফ Anandamela Pujabarshiki 2023 (1430) PDF

ভিসা পেলেন না অ্যাঞ্জেলিনা!
সুদানে ঢোকার অনুমতি পেলেন না অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। সুদানের রাজধানী খার্তুমে একটি অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল তাঁর। ইউনাইটেড নেশনস-এর গুডউইল অ্যাম্বাসাডর হিসেবে সেখানে বক্তৃতা দেওয়ারও কথা ছিল অ্যাঞ্জির। কিন্তু সুদান সরকার অনুমতি না দেওয়ায় অনুষ্ঠানে

স্যান্ড্রার বাড়িতে ‘চুরি’
একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে বাড়ি ফিরে রীতিমতো বিপদের সম্মুখীন হলেন অভিনেত্রী স্যান্ড্রা বুলক। সেই দিনই ভোর রাতের দিকে নাকি তাঁকে বেশ ভয় পাইয়ে একটি লোক তাঁর বাড়ির তালা ভেঙে ঢুকে পড়ে। ভয়ার্ত অভিনেত্রী নিজেকে ঘরে আটকে পুলিশকে ফোন করেন এবং পুলিশও তৎক্ষণাৎ কাজ করে। ভোর সাড়ে ছ’টা নাগাদ লোকটিকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের বক্তব্য, লোকটি স্যান্ডার বাড়িতে কী মতলবে ঢুকেছিল, তা তারা খতিয়ে দেখবে। প্রাথমিক ভাবে চুরি সন্দেহ করলেও, শোনা যাচ্ছে লোকটি নাকি স্যান্ড্রার পাগল প্রেমিকও হতে পারে। অন্তত পুলিশ তেমনটাই মনে করছে।

উপস্থিত থাকতে পারেননি এই হলি সুন্দরী। তবে এই ব্যাপারে দমে গিয়ে মোটেই পিছিয়ে যাওয়ার পাত্রী নন তিনি। ভিডিয়োর মাধ্যমে সুদানের রাষ্ট্রপতি ওমর-আল- বাশিরের প্রতি তিনি তাঁর বার্তা জানান। সম্প্রতি এক খ্রিস্টান মহিলা ধর্ম পরিবর্তন করতে রাজি না হওয়ায় সুদান সরকার তাঁকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করে। ভিডিয়োতে এই ঘটনার প্রবল প্রতিবাদ জানিয়েছেন অ্যাঞ্জেলিনা।

শারদীয়া কথাসাহিত্য ১৪৩০ (২০২৩) পিডিএফ Sharadiya Kathasahitya 1430 pdf Magazine

‘স্যার’ হবেন ড্যানিয়েল ডে-লুইস
ইংল্যান্ডেশ্বরী নিজের জন্মদিনে নাইটহুড প্রদান করতে চলেছেন বিখ্যাত অভিনেতা ড্যানিয়েল ডে-লুইসকে। ‘লিঙ্কন’ খ্যাত অভিনেতা সার্ভিসেস টু ড্রামা’, বা অভিনয়ের প্রতি তাঁর অবদানের জন্য এই নাইটহুড পেতে চলেছেন। এরপর থেকে ড্যানিয়েল নিজের নামের আগে ‘স্যার’ উপাধি ব্যবহার করতে পারেন। স্বভাবতই খবরটা জানতে পেরে অভিনেতা খুবই আশ্চর্য এবং যারপরনাই খুশি। এত বড় সম্মান তিনি যে পাবেন, তা কোনওদিনই নাকি তাঁর কল্পনাতেও ছিল না! লুইস এখন উপাধি প্রাপ্তির সেই শুভ দিনেরই অপেক্ষায়।

Anandalok 27 Jun 2014 pdf download link

Download / Read Online

Be the first to comment

Leave a Reply