বেকুব নাম্বার ওয়ান pdf – সুমন্ত আসলাম Bekub Number One pdf by Sumanta Aslam

বেকুব নাম্বার ওয়ান pdf - সুমন্ত আসলাম Bekub Number One pdf by Sumanta Aslam
বেকুব নাম্বার ওয়ান pdf - সুমন্ত আসলাম Bekub Number One pdf by Sumanta Aslam

সুমন্ত আসলাম এর সমকালীন উপন্যাস Bekub Number One pdf বেকুব নাম্বার ওয়ান pdf ডাউনলোড করুন এখনই। Bekub Number One pdf সমকালীন বাস্তবতার নান বিষয় তুলে ধরা হয়েছে।

বেকুব নাম্বার ওয়ান pdf - সুমন্ত আসলাম Bekub Number One pdf by Sumanta Aslam
বেকুব নাম্বার ওয়ান pdf – সুমন্ত আসলাম Bekub Number One pdf by Sumanta Aslam

Bekub Number One pdf কাহিনিঃ

বেকুব কিছিমের মানুষ বদি ভাই। ব্যাপারটা সহজে টের পাওয়া যায় না। তবে অনেকে তাকে বেকুবই ভাবে, আড়ালে-আবডালে বলেও। মাঝে মাঝে তার বোকামি এতোই বেশি হয়ে যায় যে, মনে হয় মুরগির বাচ্চারও এর চেয়ে বেশি বুদ্ধি আছে, মুরগির বাচ্চাও এর চেয়ে বেশি বুদ্ধি রাখে মাথায়।
তিন চার বছর আগে একটা প্রাইভেট ফার্মে চাকরি করতেন বদি ভাই। নতুন জয়েন করেছেন ওই অফিসে। তিনবার চেষ্টা করার পর রেফার্ডে বি এ পাশ করে আড়াই বছর বেকার ছিলেন। অনেক জায়গায় জীবন-বৃত্তান্ত পাঠিয়েছেন, কিন্তু কেউ কখনো ডাকেনি, তাই ইন্টারভ্যুও দেওয়া হয়নি। হঠাৎ একটা প্রতিষ্ঠান থেকে ডাকা হয় তাকে, ইন্টারভ্যুও দেন তিনি, কিন্তু চাকরি হয় না । শেষে অনেক ধরাধরি করার পর এক আত্মীয়ের সুপারিশে চাকরি হয় তার। বোকামিটা শুরু হয় তার সেখান থেকেই।

কেউ রাস্তায় হঠাৎ একদিন একটা জিনিস দেখে ফেলেন তিনি, সঙ্গে সঙ্গে মাথায় অদ্ভুত একটা বুদ্ধি এসে যায়, মাথাটা সম্পূর্ণ খুলে যায় তার। তারপর থেকেই তিনি একটা অফিস খুলে বসেন—মুশকিল। আসান সেন্টার। মানুষের যাবতীয় সমস্যার সমাধান করেন, কোনো মুশকিলে পরলে খুব মজার কিছু উপায় বের করে সেই মুশকিল আসান করে দেন তিনি। খ্যাতি বেড়ে যায় তার, বাড়ে সুনাম, অর্থবিত্তও। কিন্তু তিনি কি জানতেন—তিনিও একটা সমস্যায় আটকে যাচ্ছেন, প্রচন্ড একটা মুশকিলে পড়ে যাচ্ছেন তিনি। যে সমস্যার কোনো সমাধান নেই, যে মুশকিল কখনো আসান করা যায় না!

চন্দ্রলেখা অন্তর্ধান রহস্য – অভিরূপ সরকার Chandralekha Antardhan Rahashya pdf

Bekub Number One pdf সম্পর্কে লেখকঃ

খুব চিন্তা ভাবনা করে একটা সিদ্ধান্ত নিয়েছি আমি প্রতিবছর একটা করে মজার উপন্যাস লিখব। প্রথম লিখলাম—‘কঞ্জুস’, ২০০৪-এ। সাফল্য পেলাম বেশ, পাঠক সানন্দে গ্রহণ করলেন উপন্যাসটা। চার বছর পর আরেকটা লিখলাম—’মিষ্টার ৪২০’, ২০০৮-এ। পাঠক এটাও গ্রহণ করলেন। ‘হ্যালো ঠগবাজ’ লিখলাম ২০০৯, গতমেলায়। পাঠকের সাড়া আগের মতোই ।
এবার লিখলাম—‘বেকুব নাম্বার ওয়ান’।

সাধারণত এসব উপন্যাস লিখতে গিয়ে কয়েকটা জায়গায় কিছু কৌতুক ব্যবহার করি আমি । ঠিক হুবহু না, কাহিনীর সামঞ্জস্যতায় কৌতুকটা ঘটনার সাথে মিলিয়ে দেই। এখানে দেশী কৌতুকের পাশাপাশি ইন্টারনেট থেকে পাওয়া কৌতুকও ব্যবহার করি আমি। কৌতুকটা ব্যবহার করার পর সেটা আর কৌতুক থাকে
না, মজার একটা কাহিনী হয়ে যায়, ঘটনা হয়ে দাঁড়ায়। এবারও তার ব্যতিক্রম করিনি। আশারাখি, এ মজার উপন্যাসটা ভালো লাগবে আপনাদের ।
বি.দ্রঃ প্রিয় পাঠক, আপনার যদি কখনো নির্দিষ্ট কোনো সমস্যা হয়
কিংবা কোনো মুশকিলে পড়েন আপনি, তাহলে এই বইটা পড়ুন, আপনার সমস্যার সমাধান হয়ে যাবে, মুশকিল আসান হয়ে যাবে আপনার ইনশাল্লাহ। হা-হা-হা।
সুমন্ত আসলাম

ধূমাবতীর মন্দির pdf – মনীষ মুখোপাধ্যায় Dhumavatir Mandir Pdf by Manish Mukhopadhyay

Bekub Number One pdf সম্পর্কেঃ

জীবন ও জীবিকা যেখানে ওতপ্রোতভাবে জড়িত সেখানে স্বাধীনচেতা, সৃজনশীল মানুষগুলো বড় বেশী অসহায়। সুমন্ত আসলাম সেরকমই একজন, জীবিকা নির্বাহের প্রচলিত দশটা-পাঁচটা রীতি যার কাছে অসহনীয়, পরাধীনতার সামিল। তবুও জীবনের তাগিদ তাকে শিখিয়েছে সমঝোতা, সমঝোতা সকল রকম সীমাবদ্ধতার সাথে, কখনও কখনও নিজের সাথেও। এই সমঝোতার ফলাফল আমাদেরকে পরিচয় করিয়ে দেয় একজন ঋদ্ধ সাংবাদিক, একজন সাহসী বাউণ্ডুলে আর একজন সফল সম্পাদকের সাথে।

তবুও সব পরিচয় ছাপিয়ে তার নির্ভেজাল লেখক সত্তাটিই আমাদের কাছে বড় বেশী প্রিয়। তার লেখা উপন্যাস কিংবা গল্পে ডুব দিয়ে আমরা হয়ে যাই তারই সৃষ্টি করা এক একটি চরিত্র। সে আমাদের হাসায়, আমাদের কাঁদায়, কখনোবা ভাসিয়ে নিয়ে যায় অদ্ভুত এক ভালোবাসার বন্যায়। পরিশিলীত লেখনী আর সহজবোধ্য ভাষা দিয়ে এভাবে আমাদের আবেগগুলো নিয়ে সে খেলে যায় প্রতিনিয়ত।

প্রতিকূল সময় আর ঈর্ষাকাতর মানুষগুলোকে দেখিয়ে দিতে সে নিজেকে প্রমাণ করে বারবার। হয়ে ওঠে আরও বেশী পরিশ্রমী, আরও অনেক বেশী সংহত আর সরল। ওর মতে, সরলতার কোনো বিকল্প নেই।আমরা, যারা ওর সাথে পথ হাঁটি, হাঁটতে হাঁটতে ঝালমুড়ি চিবাই, তারা মাঝে মাঝে ওর দুঃখগুলো ছুঁতে চেষ্টা করি কিন্তু ব্যর্থ হই। কখনো কখনো বিভ্রান্তও হই, যখন দেখি ল্যাম্পপোস্টের হলুদ আলোয় চোখের কোনদুটো চকচক করে ওঠে ওর, হয়তো ঝালের তীব্রতায়, হয়তোবা অন্য কোনো কারণে। আমাদের অবাক করে দিয়ে হেসে ওঠে সে পরক্ষণেই। এরকমই সে, আমাদের এত কাছে থেকেও একটু অচেনা, আমাদের একজন হয়েও একটু আলাদা, একটু অন্যরকম।
কাছের বন্ধুরা

Bekub Number One pdf download link

download / read Online

Be the first to comment

Leave a Reply