ডানপিটে ডাবলু pdf – সুমন্ত আসলাম Danpethe Dablu pdf – Sumanto Aslam

সুমন্ত আসলাম এর কিশোর রোমাঞ্চকর উপন্যাস Danpethe Dablu pdf ডানপিটে ডাবলু pdf পড়ুন ও ডাউনলোড করুন। Danpethe Dablu pdf কিশোরদের সব সময়েরই চাহিদা হতে পাবে।

ডানপিটে ডাবলু pdf সুমন্ত আসলাম Danpethe Dablu pdf Sumanto Aslam
ডানপিটে ডাবলু pdf – সুমন্ত আসলাম Danpethe Dablu pdf – Sumanto Aslam

 

Danpethe Dablu pdf ডানপিটে ডাবলু pdf বইটির ফ্ল্যাপে লেখাঃ

মায়ের মৃত্যুর তিন মাস পর ডাবলুর বাবা একদিন মাঝরাতে ওকে ডেকে তুলে বললেন, এটা হচ্ছে তাের নতুন মা।। সামনে দাঁড়ানাে মেয়েটাকে দেখে মাথাটা নিচু করে ফেলে ডাবলু, ভীষণ কষ্ট পায় সে। ভীষণ সমস্যাও। তার চেয়েও বড় একটা সমস্যা হচ্ছে-স্কুলে নতুন আর একটা স্যার আসছেন। স্যারটা আসছেন তাদের দুষ্টুমি বন্ধ করার জন্য, সবধরনের আনন্দ বন্ধ করার জন্য। চিন্তায় ওরা অস্থির হয়ে যায়। যদিও এর আগে এরকম তিনটা স্যার এসেছিলেন স্কুলে। তাদেরকে বিভিন্ন অদ্ভুত উপায়ে তাড়ানাে হয়েছিল স্কুল থেকে। চিন্তা হচ্ছে-নতুন যে স্যারটা আসছেন, তাকে কীভাবে তাড়ানাে হবে।

এই তো তুমি এই তো pdf – সুমন্ত আসলাম Aei To Tumi Aei To pdf – Sumonto Aslam

ডাবলদের ক্লাস সিক্সে এরই মধ্যে নতুন একটা ছাত্র এসে ভর্তি হয়, সে আবার পাঁচ ফুটের চেয়ে বেশি লম্বা, বয়সও ওদের চেয়ে বেশি। অদ্ভুত সেই ছেলেটার নাম সম্রাট। কথা বলার সময় মুখ দিয়ে লালা পড়ে তার, কথাও বলে বাচ্চাদের মতাে। কিন্তু সে আসার পর অনেক কিছু বদলে যায় স্কুলে। দিলু নামে যে মাস্তান ছেলেটা আছে তাকে একদিন প্যাদানি দেয় সম্রাট, ডাবলুরাও অনেক কিছু করতে পারে না ওর জন্য। অথচ ডাবলুদের সঙ্গে সম্রাটের খুব ভাল সম্পর্ক। কিছুই বুঝতে পারে না ডাবলুরা। সব কিছু কেমন যেন হয়ে যায়। কিন্তু ওরা জানে না—শেষ পর্যন্ত ওদের জন্য কী অপেক্ষা করছে। অবাক করা কিছু, অদ্ভুত রকমের কিছু!

Danpethe Dablu pdf রিভিউঃ

উপন্যাসের নায়ক ডাবলুর মা মারা যায় খুব ছোটবেলায়। হঠাৎ করে বিয়ে করে ফেলে তার বাবা। নতুন মাকে দেখে কিছুটা লজ্জা কিছুটা ভয়ে আরষ্ট হয়ে যায় ডাবলু। কি করবে ভেবে উঠতে পারে না। স্কুলেও তাদের সমস্যার অন্তর নেই। ডানপিটে ডাবলু দের স্কুলে কোন কড়া শিক্ষক এসে টিকতে পারে না। নানা রকম কীর্তিকলাপের মাধ্যমে তাকে বিদায় করে ডাবলুরা। এরমধ্যে নতুন একজন করা শিক্ষক আসতেছেন স্কুলে। তার আশার উদ্দেশ্যই নাকি ডাবলু দেরকে শায়েস্তা করে ঠিক করা। স্কুলে ভর্তি থাকে নানান কান্ড কারখানা। নতুন একজন ছাত্র ভর্তি হয় স্কুলে সে পাঁচ ফুটেরও বেশি লম্বা।

বাউন্ডুলে ৭ pdf – সুমন্ত আসলাম Baundule 7 pdf by Sumanta Aslam

আপনাদের সাথে তার একটা বিশেষজ্ঞ টা তৈরি হয় কিন্তু ডাবলুদের দলেরই একজনকে মেরে আহত করে। বিপদে পড়ে যায় ডাবলু রাত একদিকে নতুন ছেলেটির সাথে তাদের সখ্যতা অন্যদিকে তাদের দলে লোকের গায়ে হাত তোলা এ যেন জলে কুমির ডাঙ্গায় বাঘের মত অবস্থায় পড়ে যায় তারা। তাহলে কি ঘটতে যাচ্ছে ডাবলুদের সাথে? ডাবলু নাকি পারবে সবকিছু ঠিক করতে। স্কুলের আবার সেই ডানপিটে অবস্থা ফিরে আসবে নাকি নতুন শিক্ষক সবকিছু পন্ড করে দিয়ে তাদেরকে করা শাসনের বেড়াজালে আবদ্ধ করবেন? ডাবলুদের জন্য কি আরো কঠিন কোন পরিস্থিতি অপেক্ষা করছে? এসব প্রশ্নের উত্তর পেতে ভর্তি হবে সুমন্ত আসলামের কিশোর উপন্যাস ডানপিটে ডাবলু। তাহলে এখনি পড়া শুরু করে দিন দুর্দান্ত ঘর রহস্য আর কিছু দুষ্টামিতে ভরপুর উপন্যাসটি।

Danpethe Dablu pdf নমুনাঃ

মা মারা যাওয়াতে ডাবলু যতটা না দুঃখ পেয়েছিল, তার চেয়ে বেশি দুঃখ পেয়েছিল তিন মাস পর। তার বাবা সিদ্দিকুর রহমান একদিন মাঝরাতে তাকে ঘুম থেকে ডেকে তুলে বলেন, ‘ডাবলু, এই হচ্ছে তোর মা।’
চোখে তখনো ঘুম লেগেছিল ডাবলুর। দু’ হাত দিয়ে দু’ চোখ ডলতে ডলতে সামনের দিকে তাকায় ও অল্পবয়সী একটা মেয়ে দাঁড়িয়ে আছেন সামনে। লাল ধরনের একটা শাড়ি পরা; কপাল, গাল ছোট ছোট সাদা রঙের ফোঁটা দিয়ে সাজানো বড় একটা টিপও আছে কপালে। মেয়েটা তার মায়ের বয়সী, তবে মায়ের মতো অতো সুন্দর না সে।

ডাবলু কিছুটা রুক্ষ গলায় বলল, ‘আমার মা তো মারা গেছে।
‘আমি তো জানি।’ ডাবলুর বাবা হাসি হাসি মুখ করে বলেন, ‘এটা হচ্ছে তোর নতুন মা।’
‘মা আবার নতুন পুরাতন হয় নাকি। মা তো মা-ই।
‘তা ঠিক। ডাবলুর বাবা সামনের মেয়েটাকে দেখিয়ে বলেন, “কিছুক্ষণ আগে ওকে বিয়ে করেছি তো, তাই ও হচ্ছে তোর নতুন মা।” ডাবলু ছোট্ট করে বলে, ‘অ।’
“কিছু একটা বল।”
“তুমি বিয়ে করবে ভালো কথা, কিন্তু আর কাউকে না হোক আমাকে একটু জানাতে পারতে!

Danpethe Dablu pdf ডানপিটে ডাবলু pdf download link

Download / Read Online

Be the first to comment

Leave a Reply