দ্বিতীয় জন্মের পর pdf – সুমন্ত আসলাম Detio Jonmer Por pdf – Sumanto Aslam

দ্বিতীয় জন্মের পর pdf - সুমন্ত আসলাম Detio Jonmer Por pdf - Sumanto Aslam
দ্বিতীয় জন্মের পর pdf - সুমন্ত আসলাম Detio Jonmer Por pdf - Sumanto Aslam

সুমন্ত আসলাম এর কিশোর রম্য উপন্যাস যা অনেকটা থ্রিলার ধরনের Detio Jonmer Por pdf দ্বিতীয় জন্মের পর pdf পড়ুন ও ডাউনলোড করুন। Detio Jonmer Por pdf কিশোর আর রম্য উপন্যাসের সমন্বয়।

দ্বিতীয় জন্মের পর pdf - সুমন্ত আসলাম Detio Jonmer Por pdf - Sumanto Aslam
দ্বিতীয় জন্মের পর pdf – সুমন্ত আসলাম Detio Jonmer Por pdf – Sumanto Aslam

Detio Jonmer Por pdf দ্বিতীয় জন্মের পর pdf রিভিউঃ

সুমন্ত আসলাম এর লেখা উপন্যাস গুলো র অধিকাংশই কিশোর রহস্য কৌতুক ও বাস্তব জীবন কেন্দ্রিক। তার লেখা দ্বিতীয় জন্মের পর উপন্যাসটিও বাস্তবতা ও হৃদয় ছুঁয়ে যাওয়ার মত একটি উপন্যাস। জীবনের টানা পূরণের এক মহাকাব্যিক কাহিনী। উপন্যাসটি ছোট পরিসরে হলেও কাহিনী বেশ মর্মান্তিক ও হৃদয় ছুঁয়ে যাওয়ার মত। আশা করছি পাঠক উপন্যাসটি পরে বেশ আনন্দ লাভ করতে পারবেন।

Detio Jonmer Por pdf দ্বিতীয় জন্মের পর pdf নমুনাঃ

মাঝে মাঝেই এমন হয়, ভোর রাতে ঘুম ভেঙে যায় আমার। ঠিক কেন ভেঙে যায়, জানি না, বুঝিও না। স্বপ্ন সংক্রান্ত কোনো ব্যাপার হতে পারে, যা ঘুম ভেঙে যাওয়ার পর মনে থাকে না, আবার নাও হতে পারে। মনে মনে ভাবি, দাদা কি আমাকে ডাকে, না কিছু বলে!

এই তো তুমি এই তো pdf – সুমন্ত আসলাম Aei To Tumi Aei To pdf – Sumonto Aslam

“বুকটা ভারী হয়ে যায় ঘুমটা ভেঙে যাওয়ার পরে? কেমন যেন অস্থির অস্থির লাগে তখন। সব কিছু এলোমেলো মনে হয়, গুরুত্বহীন হয়ে যায় সব কিছু। চারদিকে শূন্যতার ছড়াছড়িতে প্রচণ্ড অসহায় লাগে, জমাট বেঁধে যায় বুকের ভেতর। বিছানা থেকে নেমে আমি মেঝেতে পায়চারী করি, কখনো জানালার গ্রিল ধরে বাইরে তাকাই, কখনো বাথরুমের আয়নাটায় খুঁটিয়ে খুঁটিয়ে দেখি নিজেকে কখনো হঠাৎ চমকে উঠি। মনে হয়, এই তো, এই তো পাশেই দাদা দাঁড়ানো ছিল, এই তো একটু আগে, আমার পাশে, আমার ঠিক গা ঘেঁষে। কিন্তু চারপাশে তন্ন তন্ন করে খুঁজেও কোনো ছায়া খুঁজে পাই না আমি।
আলমারির কাঠের পোকাটা তার অবসরহীন কাজ করে যায়, রাত এলেই সে পরিশ্রমী হয়ে ওঠে, ছন্দময় তার কাজের স্বাক্ষর – কিরি, কিরি।

সহসাই ভাবনাটা এসে যায় মনে – আসলে কে বেশি সুখী, আমি না ওই পোকাটা। অনেক ভেবে আমি আমার সুখী হওয়ার পক্ষে কোনো যুক্তি দাঁড় করাতে পারি না, সব যুক্তি চলে যায় ওই পোকার পক্ষে।
ঘরে অনেকগুলো টিকটিকি ঠাঁই নিয়েছে, অন্ধকারে ওরা ঠিক কোথায় থাকে জানি না, লাইট জ্বালালে একে একে সবাই এসে উপস্থিত হয় দেয়ালে । ড্যাব ড্যাব করে তাকিয়ে থাকে আমার দিকে, কখনো লেজ নাড়ায়, কখনো মুখ দিয়ে বিচিত্র সব শব্দ করে।
টিকটিকির শব্দ শুনতে শুনতে আমার গলা দিয়েও শব্দ বের হয়, ঠিক দাদার মতো শব্দ – গড়, গড়। একটানা বেশ কিছুক্ষণ এভাবে চলতে থাকে শব্দটা।

বাউন্ডুলে ৭ pdf – সুমন্ত আসলাম Baundule 7 pdf by Sumanta Aslam

ইদানীং একা একা কথা বলতে বেশ ভালো লাগে, একা একা কথা বলিও আমি। কিন্তু কথাগুলো শোনায় ঠিক দাদার মতো, যেন কথাগুলো আমি বলছি না, আমার ভেতর থেকে কেউ একজন বলছে, সে দাদা বলছে। চমকে চমকে উঠি কখনো, এমনি, কোনো কারণ থাকে না।
বিছানায় গা এলিয়ে কখনো কেবল ভাবি, কিন্তু কী ভাবি, বুঝি না। ভাবতে ভাবতে এক সময় আর কোনো ভাবনা থাকে না, চোখ দুটো অপলকভাবে তাকিয়ে থাকে উপরের দিকে।

অন্ধকার-নিশাচরের মতো কখনো বসে বসে কাটাই বিছানায়। ভাবনার নিরবচ্ছিন্নতায় নির্ঘুম কেটে যায় রাত। মশারিটা বন্দিখানা মনে হয় তখন, বুকের ভেতর চাপ বেড়ে যায় প্রচণ্ড। ঘেমে টেমে ভিজে যায় সমস্ত শরীর, তবুও ঘুম আসে না। চোখ বন্ধ করে ঘুমের বন্দনা করি, কারণ-অকারণে এপাশ-ওপাশ করি, অনুত্ত না। Detio Jonmer Por pdf

একেক সময় কোনো কিছুই আর ভালো লাগে না, না ভাবতে, না বসে থাকতে, না হাঁটতে। আস্তে আস্তে তখন এগিয়ে গিয়ে ঘরের দেয়ালের সঙ্গে মাথা ঠেকিয়ে দেই, অল্প অল্প ঠাণ্ডা লাগে, ভালো লাগে। কিছুক্ষণ পর মাথাটা গুতোতে থাকি দেয়ালে, দাদা যেভাবে গুঁতোতো, সেভাবে। গুঁতোতে গুঁতোতে বলে উঠি – আমার কিছু হয় নাই, আমার কিছু হয় নাই। অবিকল দাদার গলা।

কখনো প্রচণ্ড অসহ্য মনে হয় ঘরটা। দৌড়ে চলে আসি ছাদের কোনাটায়। চোখ মেলে দেই অনেক দূরে, যতদূরে চোখ যায়, মন যায়, ততদূরে। এক দৃষ্টিতে তাকিয়ে থাকি অনেকক্ষণ, কিন্তু ভালো লাগে না কিছুই।

Detio Jonmer Por pdf download link

Download / Read Online

Be the first to comment

Leave a Reply