গল্পগুলো অন্যরকম pdf – আরিফ আজাদ – Golpogulo Onnorokom pdf – Arif Azad

গল্পগুলো অন্যরকম pdf - আরিফ আজাদ - Golpogulo Onnorokom pdf - Arif Azad
গল্পগুলো অন্যরকম pdf - আরিফ আজাদ - Golpogulo Onnorokom pdf - Arif Azad

আরিফ আজাদের ইসলামিক গল্প Golpogulo Onnorokom pdf গল্পগুলো অন্যরকম pdf পড়ুন ও Golpogulo Onnorokom pdf গল্পগুলো অন্যরকম pdf ডাউনলোড করুন।

গল্পগুলো অন্যরকম pdf - আরিফ আজাদ - Golpogulo Onnorokom pdf - Arif Azad
গল্পগুলো অন্যরকম pdf cover

Golpogulo Onnorokom pdf গল্পগুলো অন্যরকম pdf রিভিউঃ

কালের ঘূর্ণাবর্তে সবকিছুর পালাবদল ঘটছে৷ পরিবর্তন আসছে জীবনের রূপ ও রঙে। সময়ের পরিবর্তনের সাথে সাথে নতুন চিন্তা এসে গ্রাস করছে পুরোনো চিন্তার জগৎ। এভাবেই চলছে গ্রহণ-বর্জনের নিরন্তর চক্র। কালের এই চক্রে সবকিছুতে পরিবর্তনের ছোঁয়া লাগলেও একমাত্র ইসলাম-ই চৌদ্দশত বছর ধরে চিন্তা-চেতনা ও জ্ঞান বিকাশের অবিকৃত ও পরিপূর্ণ ধারায় রয়েছে বিরাজমান৷ মানবজাতির জন্য নির্দেশিকা হিসেবে নাযিল হওয়া ইসলামের বার্তাসমূহের রয়েছে সমসাময়িক ও আগামী জীবনের উপযোগিতা৷ ইসলামের সুমহান সেই বার্তাগুলো-ই বিশ্বাসী মানুষের দ্বারে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘সমকালীন প্রকাশন’-এর পথচলা।

জীবনের কাছে মাঝে মাঝে গল্পও তুচ্ছ হয়ে যায়। মাঝে মাঝে জীবন রূপকথার চেয়েও বেশি অবিশ্বাস্য হয়ে ওঠে। জীবনের বাঁকে বাঁকে, মোড়ে মোড়ে, ঘটনা-প্রতি-ঘটনায় জন্ম নেয় হৃদয়ের আকুতি-মিনতি, প্রেম-ভালোবাসা, সুখ আর দুঃখ। এজন্যেই জীবন দুরন্ত, দুর্বিনীত ও চঞ্চল। এজন্যেই জীবন অন্যরকম।

Golpogulo Onnorokom pdf সূচিপত্র

বোধ – আরিফ আজাদ
চেরিফুল –  আফীফা আবেদীন সাওদা
দ্বিতীয় বিয়ে – আনিকা তুবা
অশ্রুভেজা ডায়েরি – আফীফা আবেদীন সাওদা
সত্যিকারের মনস্টার – আলী আব্দুল্লাহ
মায়ের দুআ – নুসরাত জাহান
আঁধার মাঝে আলোর পরশ! – সিহিন্তা শরীফা
আমার যা আছে সবই তো আপনের লইগ্যা – শিহাব আহমেদ তুহিন
আমি আবারও যাব – আরিফুল ইসলাম
একটি তাওয়াক্কুলের গল্প – মাহমুদুর রহমান
নতুন মেয়ে যাইনাব – আফীফা আবেদীন সাওদা
অনুশোচনা –  আরমান ইবনে সোলাইমান
জীবন সায়াহ্নে – আরিফ আজাদ
স্বপ্নেরা বেড়ে ওঠে –  শারিন সফি অদ্রিতা
এক চিলতে রোদ – সারওয়াত জাবীন আনিকা
রূপকথাও হেরেছিল – শিহাব আহমেদ তুহিন

এক টুকরো আলো – আফীফা আবেদীন সাওদা
রুকাইয়া – মুরসালিন নিলয়
মায়ের বিয়ে – যাইনাব আল—গাযী
জাওয়াদ ও তার বাবা – নুসরাত জাহান
তোমায় ভালোবাসি – আরিফ আজাদ
পূর্ণতার মাঝেই শূন্যতা – আনিকা তুবা
স্পেশাল অফার – জাকারিয়া মাসুদ
এক চিলতে হাসি – সানজিদা সিদ্দীকা কথা
হোসাইন- উমরাহ সাদিয়া
যা হারিয়ে পেয়েছি – আরিফ আবদাল চৌধুরী
পবিত্র প্রত্যাখ্যান – শেখ আসিফ
জীবনের ব্যাকরণ – ভাবনার আধাঁর – আফীফা আবেদীন সাওদা
মা – নুসরাত জাহান
এক বৃষ্টিভেজা সন্ধ্যায় – আনিকা তুবা
অন্তর মম বিকশিত করো ― আরিফ আবদাল চৌধুরী
অগ্রাধিকার – আফীফা আবেদীন সাওদা
পাঁচশো টাকা – আনিকা তুবা
আকাশছোঁয়া আলো – মুরসালিন নিলয়

Golpogulo Onnorokom pdf প্রকাশকের কথা

জীবন একটি রঙিন ক্যানভাসের নাম। এই ক্যানভাসে রঙতুলির আঁচড়ে তৈরি হয় জীবনের বহুমাত্রিক গল্প। যার ভেতরে থাকে হাসি-কান্না ও দুঃখ-বেদনার সমারোহ। জীবনের গভীর থেকে উঠে আসা গল্পগুলো হয়ে ওঠে ভাবনার উপজীব্য। জীবনের পরতে পরতে ছড়িয়ে-ছিটিয়ে থাকে এই গল্পগুলোর সরস উপাদান, থাকে-বর্ণিল জীবনকথা। কিছু গল্প হয় দুঃখের উপাখ্যান, সুখের সারকথা। কিছু গল্পজুড়ে থাকে গভীর ভাবনা-চিন্তা ও কাজের প্রতিফলন। জীবনের এই মুহূর্তগুলো যখন শব্দে রূপ নেয়, তখন জীবন হয়ে ওঠে গল্প আর গল্প হয়ে ওঠে জীবন।

আমরা এক দূষিত সমাজে বাস করি। এই সমাজের রন্ধ্রে রন্ধ্রে রয়েছে নানা অনিয়ম, অনাচার আর অমানবিকতা। চারদিকে জরা-জীর্ণতার ছড়াছড়ি। সমাজ ও সমাজপতিদের চাপিয়ে দেওয়া নিয়ম-নীতির ভেতর দিয়ে যেতে যেতে আমরা ক্লান্ত হয়ে পড়ি। মাঝে মাঝে ভীষণ আর্তনাদে চিৎকার করে উঠি। এরই ভেতর থেকে মাঝে মাঝে এমন কিছু চরিত্র উঠে আসে যারা স্রোতের বিপরীতে চলতে ভালোবাসে। কথা বলে ওঠে শত অনিয়ম, শত নিষেধাজ্ঞার মাঝে। এরাই যেন ঘোর অমানিশার মাঝে আলোর বিচ্ছুরণ, আশাহীন হৃদয়ের নির্ভরতা। চৈত্রের দহনে এক পশলা বৃষ্টি। সময়ের প্রয়োজনে জেগে ওঠা এই মানুষগুলোর সম্মিলিত প্রয়াসে নিভু নিভু আলো ধীরে ধীরে রূপ নেয় প্রদীপ্ত অগ্নিশিখায়। বিদূরিত হতে থাকে অশুভ আঁধার। আমাদেরই চারপাশে বইতে থাকে পরিবর্তনের বাসন্তী-বাতাস। সেই বাতাসের ছুটে চলায় ভেঙে পড়ে সব জড়তা আর সংকীর্ণতার দেওয়াল।

এমনই বৈরী পরিবেশে—যারা সত্য ও সাহসের কথা বলে, আমরা তাদের নিয়ে গল্প লিখি। তারা হয়ে ওঠে আমাদের গল্পের উপজীব্য। তাদের জীবনাচার থেকে ঘটনাগুলো তুলে এনে আমরা গল্পের রূপ দিই। রূপকথার গল্প নয়, সত্যিকারের সুপারস্টারদের গল্পগুলোই হয়ে ওঠে অন্যরকম। এই গল্পগুলো অচেনা, কিন্তু দরকারি। মনে হবে নতুন, কিন্তু ভীষণ ভাবনার উদ্রেককারী। গল্পগুলো নিছক গল্প থাকে না। সেগুলো হয়ে ওঠে আমাদের জীবন পরিবর্তনের নিয়ামক। এমনই কিছু অন্যরকম গল্পের সমন্বয়ে আমরা সাজিয়েছি গল্পগুলো অন্যরকম বইটি। সেই অন্যরকম গল্পগুলো পড়ে পাঠকদের মনে ভাবোদয় ঘটবে, তাদের হৃদয়ে বইবে পরিবর্তনের বাসন্তী-বাতাস, তারাও হয়ে উঠবে এরকম গল্পের উপাদান—এটাই আমাদের প্রত্যাশা।

গল্পগুলো অন্যরকম বইতে আমরা স্থান দিয়েছি বেশকিছু নবীন-প্রবীণ লেখকদের গল্প। অনেক পরিচিতমুখ আছেন সেই তালিকায়। তাদের গল্পে কখনও তারা হয়েছেন গল্পের উপাদান, কখনও বা গল্প-কথক। তারা লিখেছেন দুঃখ-ব্যথার কথা, সীমাহীন সুখের কথা। গল্পগুলোয় তুলে এনেছেন সমাজের অনিয়ম, অসুন্দর এবং অনাচারের কথা। আমাদের দৃঢ় বিশ্বাস—তাদের এই গল্পগুলো পাঠকদের হৃদয়ে জাগরণ সৃষ্টিতে সক্ষম হবে, ইন শা আল্লাহ। বইটি পাঠকদের হাতে তুলে দিতে পেরে আমরা সত্যিই আনন্দিত, আলহামদুলিল্লাহ। বইটির লেখক এবং এর সাথে সংশ্লিষ্ট সকলকে মহামহিম আল্লাহ যেন দুনিয়া এবং আখিরাতে উত্তম বিনিময় দান করেন। আমীন।

Golpogulo Onnorokom pdf download link
Download / Read Online

Be the first to comment

Leave a Reply