কালসন্ধ্যা pdf – মনোজ সেন Kaalsandhya pdf by Monoz Sen

কালসন্ধ্যা pdf - মনোজ সেন Kaalsandhya pdf by Monoz Sen

মনোজ সেনের পশ্চিমবঙ্গের বই, রচনাসমগ্র, সংকলন Kaalsandhya pdf কালসন্ধ্যা pdf পিডিএফ ডাউনলোড করতে আমাদের bangla books pdf সাইটে ক্লিক করুন। ওপার বাংলার বিখ্যাত বই কালসন্ধ্যা মনোজ সেন pdf পড়ুন এখনই। কালসন্ধ্যা pdf লেখকের ছয়টি থ্রিলার ধর্মী লেখা স্থান পেয়েছে। প্রতিটি গল্পই মনে হবে এক একটি ভয়ংকর হাড় হিম করা কাহিনী। গল্পের প্রতিটি লাইন পাঠককে নিয়ে যাবে পরবর্তী লাইনে। রোমাঞ্চকর বা রোমহর্ষক ও গোয়েন্দা গল্প এর সমাহারে কালসন্ধ্যা pdf কে সাজানো হয়েছে পাঠক মনের চাহিদাকে বিবেচনা করে। কালসন্ধ্যা pdf বইটি মোটামুটি এক বসায়ই শেষ করতে পারবেন।

কালসন্ধ্যা pdf - মনোজ সেন Kaalsandhya pdf by Monoz Sen

Kaalsandhya pdf সূচীপত্রঃ

কালসন্ধ্যা
পিশাচ
বাসুকির
চতুরঙ্গ
ভাতে পড়ল মাছি
মধুকর সংবাদ

রহস্যে ঘেরা পুরীর জগন্নাথ pdf – সুশীল মুখোপাধ্যায় Rahasye Ghera Purir Jagannath pdf by Sushil Mukhopadhyay pdf

Kaalsandhya pdf ভূমিকা

এই বইটি ছ-টি গল্পের একটি সংকলন, যে গল্পগুলিকে, আমার মতে, থ্রিলার আখ্যা দেওয়া যেতে পারে। এখন প্রশ্ন হল, থ্রিলার কাকে বলে ও কয় প্রকার। অভিধান বলছে, থ্রিলার হল রোমাঞ্চকর বা রোমহর্ষক ও গোয়েন্দা গল্প। একসঙ্গে বা আলাদা আলাদা। সাদা বাংলায় যে গল্পে বিপজ্জনক সব ঘটনার ঘনঘটা থাকবে যা পড়তে পড়তে পাঠকের গায়ের লোম উৎকণ্ঠায় খাড়া হয়ে উঠবে অথবা প্রাণ হাতে করে কোনো ভয়ংকর অপরাধের কিনারা করার কথা থাকবে তাকেই থ্রিলার বলা হয়।

আরও সহজ করে বলতে গেলে যে গল্পে প্রচুর পরিমাণে মারামারি কাটাকাটি, গোলাগুলি, হুড়োহুড়ি, লাফঝাপ থাকবে, তাকেই থ্রিলার বলা যেতে পারে। ভালো কথা। তবে, সবই তো হল, কিন্তু কৌতূহলের ব্যাপারটা নেই কেন? অনেকটা সেই মন্ত্রীমশায়ের জগৎ কাঁপানো প্রশ্নের মতো— পঙ্ক্ষীরাজ যদি হবে, তবে ন্যাজ নাই কেন?

আমার বিশ্বাস, থ্রিলারে এই ন্যাজটাই আসল। যেকোনো বিশ্বাসযোগ্য কাহিনি যা পড়তে গিয়ে পাঠক ‘কী হবে কী হবে’ করে শেষ পর্যন্ত না পড়ে ছাড়তে পারেন না তাকেই বোধ হয় থ্রিলার বলা উচিত। তা, সেই গল্পে মারামারি, গোলাগুলি, খুনোখুনি থাকতেও পারে না থাকতেও পারে। এমনকী সেটা নির্ভেজাল প্রেমের কাহিনিও হতে পারে। এই বইয়ের গল্পগুলো সেই মাপকাঠিতে থ্রিলার হয়েছে কি না, অবশ্যই সে-বিচার করবেন পাঠক।
মনোজ সেন

এবং কালরাত্রি pdf – মনোজ সেন Ebong Kaloratri pdf – Monoj Sen

Kaalsandhya pdf কাহিনীঃ

এই বইটি ছ-টি থ্রিলার কাহিনির একটি সংকলন। এখন প্রশ্ন হল, থ্রিলার কাকে বলে? অভিধান বলছে, থ্রিলার হল রোমাঞ্চকর বা রোমহর্ষক ও গোয়েন্দা গল্প। এক কথায় যে গল্পে বিপজ্জনক সব ঘটনার ঘনঘটা থাকবে যা পড়তে পড়তে পাঠকের গায়ের লোম উৎকণ্ঠায় খাড়া হয়ে উঠবে অথবা প্রাণ হাতে করে কোনো ভয়ংকর অপরাধের কিনারা করার কথা থাকবে তাকেই থ্রিলার বলা হয়। লেখক মনে করেন, যেকোনো বিশ্বাসযোগ্য কাহিনি যা পড়তে গিয়ে পাঠক কী হবে কী হবে’ করে শেষ পর্যন্ত না পড়ে ছাড়তে পারেন না তাকেই থ্রিলার বলা যেতে পারে। তা, সেই গল্পে মারামারি, গোলাগুলি, খুনোখুনি থাকতেও পারে না থাকতেও পারে।

শারদীয়া কিশোর ভারতী ১৪৩০ পিডিএফ Kishore Bharati 1430 pdf

Kaalsandhya pdf লেখক পরিচিতঃ

মনোজ সেন-এর জন্ম ১৯৪০, বেলেঘাটায়। পড়াশোনা শুরু স্কটিশ চার্চ কলেজিয়েট স্কুলে। সেখান থেকে স্কুল ফাইনাল পাশ করে প্রেসিডেন্সি কলেজে ইন্টারমিডিয়েট সায়েন্স। অতঃপর বি ই কলেজ থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে বি ই পাশ করে চাকরি জীবনের শুরু। প্রথম কাজ ভারী নির্মাণ সংস্থা হেড রাইটসনে, শেষ কাজ টার্নকী ইন্টারন্যাশনাল ইন্ডিয়ায় ডিরেক্টর পদে। ১৯৯৭ থেকে অবসর জীবন, মাঝে মাঝে ইঞ্জিনিয়ারিং কনসালটেন্সি।

১৯৭২ সালে প্রথম সাহিত্য পত্রিকা ‘রোমাঞ্চ’-তে গল্প প্রকাশিত হয়। এরপর টানা কুড়ি বছর (১৯৭২-১৯৯২) ‘রোমাঞ্চ’ পত্রিকায় রহস্য, অলৌকিক, বিজ্ঞানভিত্তিক, রূপকথা ইত্যাদি মিলিয়ে প্রায় হাজার দেড়েক পাতা ছোটো ও বড়োদের উপযোগী কাহিনি লিখেছেন। ১৯৯২ সালে ‘রোমাঞ্চ’ পত্রিকা বন্ধ হয়ে যাওয়ার পর দশ বছর লেখা বন্ধ ছিল। ড অনিশ দেব আবার লেখা শুরু করান ২০০১ সালে। ‘রোমাঞ্চ’ ছাড়া লিখেছেন ‘সাপ্তাহিক বর্তমান’, ‘নবকল্লোল’, ‘শুকতারা’, ‘কিশোর ভারতী’, ‘সাহানা’, ‘পরমা’ ইত্যাদি পত্রিকায়। মহিলা গোয়েন্দা চরিত্র দময়ন্তী দত্ত গুপ্ত ও খুদে গোয়েন্দা সাগর রায় চৌধুরী-কে নিয়ে লিখেছেন অনেক কাহিনি।

সাহিত্যের অনুপ্রেরণা আগাথা ক্রিস্টি, শরদিন্দু বন্দ্যোপাধ্যায় ও শীর্ষেন্দু মুখোপাধ্যায়। ঘোর নাস্তিক হলেও ইতিহাসের সন্ধানে পড়তে ভালোবাসেন ধর্ম সংক্রান্ত বই। এককালে ক্রিকেট, ফুটবল, ভলিবলের মতো সব খেলাতেই ছিলেন পারদর্শী। রসিক এই মানুষটি ভালোবাসেন ক্লাসিক গান, ভ্রমণ ও আড্ডা। ২০০৮ সালে প্রথম প্রকাশিত বই কালরাত্রি-র প্রকাশক ছিলেন নিজেই। এরপর দীর্ঘ কয়েক বছরের নীরবতা কাটিয়ে ‘বুক ফার্ম’ থেকে প্রকাশিত হয়ে চলেছে তাঁর একাধিক ‘একক সংকলন’।

Kaalsandhya pdf download link

Download / Read Online

 

Be the first to comment

Leave a Reply