মাসুদ রানা ৪৬৬ pdf : ধ্বংসযজ্ঞ pdf – কাজী আনোয়ার হোসেন Masud Rana 466 dhwongsojoggo pdf Qazi Anwar Hussain

মাসুদ রানা ৪৬৬ pdf : ধ্বংসযজ্ঞ pdf – কাজী আনোয়ার হোসেন Masud Rana 466 dhwongsojoggo pdf Qazi Anwar Hussain
মাসুদ রানা ৪৬৬ pdf : ধ্বংসযজ্ঞ pdf – কাজী আনোয়ার হোসেন Masud Rana 466 dhwongsojoggo pdf Qazi Anwar Hussain

কাজী আনোয়ার হোসেনের রহস্য, গোয়েন্দা, থ্রিলার ও অ্যাডভেঞ্চার মাসুদ রানা pdf সিরিজ মাসুদ রানা ৪৬৬ pdf ধ্বংসযজ্ঞ dhwongsojoggo pdf ডাউনলোড করুন ও ধ্বংসযজ্ঞ pdf পড়ুন।

মাসুদ রানা ৪৬৬ pdf : ধ্বংসযজ্ঞ pdf – কাজী আনোয়ার হোসেন Masud Rana 466 dhwongsojoggo pdf Qazi Anwar Hussain
মাসুদ রানা ৪৬৬ pdf : ধ্বংসযজ্ঞ pdf – কাজী আনোয়ার হোসেন Masud Rana 466 dhwongsojoggo pdf Qazi Anwar Hussain

মাসুদ রানা ৪৬৬ pdf ধ্বংসযজ্ঞ dhwongsojoggo pdf

বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দুর্দান্ত, দুঃসাহসী স্পাই গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তরে। বিচিত্র তার জীবন। অদ্ভুত রহস্যময় তার গতিবিধি। কোমলে কঠোরে মেশানো নিষ্ঠুর, সুন্দর এক অন্তর। একা টানে সবাইকে, কিন্তু বাঁধনে জড়ায় না। কোথাও অন্যায়-অবিচার-অত্যাচার দেখলে রুখে দাঁড়ায়৷ পদে পদে তার বিপদ-শিহরন-ভয় আর মৃত্যুর হাতছানি। আসুন, এই দুর্ধর্ষ, চিরনবীন যুবকটির সঙ্গে পরিচিত হই। সীমিত গণ্ডিবদ্ধ জীবনের একঘেয়েমি থেকে একটানে তুলে নিয়ে যাবে ও আমাদের স্বপ্নের এক আশ্চর্য মায়াবী জগতে।
মাসুদ রানা ৪৬৬ pdf ধ্বংসযজ্ঞ dhwongsojoggo pdf কাহিনিঃ
সাগর থেকে হারিয়ে যাচ্ছে একের পর এক জাহাজ। কীভাবে, কেউ জানে না। বাংলাদেশি একটা জাহাজও যখন একইভাবে উধাও হয়ে গেল, রানাকে পাঠানো হলো খোঁজ নিতে। একটু একটু করে ভয়ঙ্কর এক ষড়যন্ত্রের জালে জড়িয়ে গেল ও। ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখছেন আফ্রিকার এক দরিদ্র দেশের স্বৈরশাসক, হতে চাইছেন দুনিয়ার অধীশ্বর। ভয়ের কথা হলো, সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেবার মত বিধ্বংসী এক হাতিয়ার রয়েছে তাঁর হাতে।
এর সঙ্গে যুক্ত হলো সাগরতলের এক অদ্ভুত বিস্ময়, আর সত্তর বছর আগে হারিয়ে যাওয়া এক বিমানের রহস্য। গোদের ওপর বিষফোঁড়ার মত দৃশ্যপটে উদয় হলো রানার পুরনো এক শত্রু, প্রতিশোধ নেবার জন্যে মরিয়া হয়ে উঠেছে। রানার এখন শনির দশা। একাকী কতদিক সামলাবে ও? পারবে তো?
মাসুদ রানা ৪৬৬ pdf ধ্বংসযজ্ঞ dhwongsojoggo pdf রিভিউঃ
মাসুদ রানা রহস্য, গোয়েন্দা, থ্রিলার ও অ্যাডভেঞ্চার জগতের এক অন্যমাত্রা যোগ করে। মাসুদ রানার অন্যতম সেরা একটি বই। এ বইগুলোর জন্যই মাসুদ রানা সিরিজ দীর্ঘসময় ধরে এতটা জনপ্রিয়। মাসুদ রানা আমার পছন্দের একটি সিরিজ। মাসুদ রানা ৪৬৬ pdf ধ্বংসযজ্ঞ উপন্যাসে সাগর থেকে হারিয়ে যাওয়া বাংলাদেশি জাহাজ উদ্ধারের দায়িত্ব নিয়ে ষড়যন্ত্রের জালে ফেসে যায় মাসুদ রানা।
বিতর্কিত সার্বিয়ান বিজ্ঞানী নিকোলা টেসলা-র আবিষ্কারের সাহায্যে এক দল ষড়যন্ত্রকারী চাইছে পৃথিবীর বুকে ভয়াবহ বিষাক্ত ছোবল বসাতে। তাদের প্রলয়নেশায় ধস নামল পাহাড়ে, ফুঁসে উঠল সমুদ্র, ভূমিকম্পে ধ্বংস হয়ে গেল আস্ত এক শহর। উদ্দেশ্যটা কী এদের? পুরানো বন্ধু সেলেনার সাহয্যের আবেদনে সাড়া দিয়ে বাংলাদেশ কাউণ্টার ইণ্টেলিজেন্সের মাসুদ রানা গিয়ে পড়ল প্রচণ্ড এই আবর্তের মধ্যে। ধীরে ধীরে খুলতে লাগল ভয়ঙ্কর এক চক্রান্তের গিঁট।
দেশে-বিদেশে অন্যায় অবিচারকে দমন করে সত্য ও সুন্দরের প্রতিষ্ঠা করাই এদের জীবনের ব্রত। এদের সঙ্গে আপনিও অজানার পথে দুঃসাহসিক অভিযানে বেরিয়ে পড়তে পারবেন। উপভোগ করতে পারবেন রহস্য, রোমাঞ্চ ও বিপদের স্বাদ। শুধু ছোটরাই নয়, ছোট-বড় সবাই এ বই পড়ে প্রচুর আনন্দ লাভ করবেন। কাজী আনোয়ার হোসেনের মাসুদ রানা সিরিজটি এপার বাংলা ও পার বাংলা সব জায়গাতেই সমান জনপ্রিয়। কিংবদন্তী কাজীদার সাথে ডিউক জনের প্রথম কাজ মাসুদ রানায় এটি। সেবার চিরাচরিত মান অক্ষুণ্ণ থেকেছে মসৃণ অনুবাদের মাধ্যমে। ভাষাশৈলী বেশ চমৎকার। উপমা, শব্দ ও নামচয়ন বেশ ভিন্নধর্মী, দ্যোতনা ও ছন্দময়। উইলবার স্মিথসুলভ পরিবেশ ও জেমস রলিন্স সুলভ টেকনিক্যাল বর্ণনাও ছিলো বেশ ক’পাতা জুড়ে। কোথাও এতটুকু আটকাতে হয়নি পড়তে গিয়ে। অর্ধেক পৃথিবী ঘোরা হয়ে গেছে রানার সাথে প্লেনে চেপে।
মন্দ লাগেনি সেটা। এক জায়গায় রহস্যপত্রিকার নামও উল্লেখ করা হয়েছে।তার মানে মাসুদ রানা ইউনিভার্সে রহস্যপত্রিকা ক্যানন। মাঝেসাঝে পুরনো রানার রেফারেন্সও স্মৃতিতে দোলা দিয়ে গেছে।মাসুদ রানা ভক্তরা কিছুটা হতাশ হলেও মাসুদ রানার সাথে ভ্রমণ একটুও উপভোগ করবে না, এটা বললে ভুল বলা হবে।
কিংবদন্তী কাজীদার সাথে ডিউক জনের প্রথম কাজ মাসুদ রানায় এটি। সেবার চিরাচরিত মান অক্ষুণ্ণ থেকেছে মসৃণ অনুবাদের মাধ্যমে। ভাষাশৈলী বেশ চমৎকার। উপমা, শব্দ ও নামচয়ন বেশ ভিন্নধর্মী, দ্যোতনা ও ছন্দময়। উইলবার স্মিথসুলভ পরিবেশ ও জেমস রলিন্স সুলভ টেকনিক্যাল বর্ণনাও ছিলো বেশ ক’পাতা জুড়ে। কোথাও এতটুকু আটকাতে হয়নি পড়তে গিয়ে। অর্ধেক পৃথিবী ঘোরা হয়ে গেছে রানার সাথে প্লেনে চেপে। মন্দ লাগেনি সেটা। এক জায়গায় রহস্যপত্রিকার নামও উল্লেখ করা হয়েছে।তার মানে মাসুদ রানা ইউনিভার্সে রহস্যপত্রিকা ক্যানন। মাঝেসাঝে পুরনো রানার রেফারেন্সও স্মৃতিতে দোলা দিয়ে গেছে।মাসুদ রানা ভক্তরা কিছুটা হতাশ হলেও মাসুদ রানার সাথে ভ্রমণ একটুও উপভোগ করবে না,এটা বললে ভুল বলা হবে।
মাসুদ রানা ৪৬৬ pdf ধ্বংসযজ্ঞ dhwongsojoggo pdf download link
Download / Read Online

Be the first to comment

Leave a Reply