রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf – মনোজ সেন Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf – Manoj Sen

রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf - মনোজ সেন Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf - Manoj Sen
রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf - মনোজ সেন Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf - Manoj Sen

মনোজ সেনের রহস্য, গোয়েন্দা, ভৌতিক, মিথ, থ্রিলার, ও অ্যাডভেঞ্চার বই Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf ডাউনলোড করুন ও Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf পড়ুন।

রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf - মনোজ সেন Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf - Manoj Sen
রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf – মনোজ সেন Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf – Manoj Sen

Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf রোমাঞ্চ কথাঃ

বিশ শতকের সত্তর দশক থেকে টানা কুড়ি বছর ‘রোমাঞ্চ’ পত্রিকায় রহস্য, অলৌকিক, বিজ্ঞানভিত্তিক, রূপকথা ইত্যাদি মিলিয়ে প্রায় আড়াই হাজার পাতা ছোট ও বড়দের উপযোগী কাহিনি লিখেছেন। ১৯৯২ সালে ‘রোমাঞ্চ’ বন্ধ হয়ে যাওয়ার পর প্রায় এক দশক লেখা বন্ধ। শান্তিপ্রিয় বন্দ্যোপাধ্যায়- ও অনীশ দেবের উৎসাহে নতুন শতকে আবার নানা পত্রপত্রিকায় লেখা শুরু করেন মনোজ সেন (জন্ম ১৯৪০)। পেশায় ইঞ্জিনিয়ার। স্কটিশ চার্চ স্কুল, প্রেসিডেন্সি কলেজ, বি ই কলেজে পড়াশোনা ৷ প্রচারের আড়ালে থাকা এই প্রবীণ লেখকের একটিমাত্র সঙ্কলন প্রকাশিত হয় বছর দশেক আগে, তাও নিজের উদ্যোগে। এ বার বুকফার্ম প্রকাশ করল ‘৫x৫=২৫’ (পাঁচমিশেলি সঙ্কলন)। ভূতের গল্প, থ্রিলার ইত্যাদির সঙ্কলনও প্রকাশের পথে। অন্য দিকে ‘ক্যামেরাজি’ নামের এক অলাভজনক ভিডিয়োগ্রাফি সংস্থা সোশ্যাল মিডিয়া ও ইউটিউবে মনোজ সেনকে নিয়ে প্রকাশ করেছে একাধিক প্রোমো-ভিডিয়ো।

Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf সূচিপত্রঃ

১। পাপ
২। অন্ধ তামস
৩। ইজ্জ্ত
৪। নীলকান্তপুরের হত্যাকান্ড
৫। ভগ্ন অংশ ভাগ

Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf ভূমিকা

দময়ন্তী দ্বিতীয় খণ্ড প্রকাশিত হল। এই ব্যাপারে সমস্ত কাজ রেকর্ড সময়ে শেষ করল ‘বুক ফার্ম’। এটা আমার কাছে একটা অত্যন্ত দুষ্প্রাপ্য আনন্দের ঘটনা। আজকের এই অতিমারির সময়ে যখন চারদিক থেকে কেবল দুঃসংবাদ আসছে, তখন ‘বুক ফার্ম’-এর এই উপহার আমার আশাতীত ছিল। ‘বুক ফার্ম’-কে আমার অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।

দুঃখিনী বর্ণমালা মা আমার pdf – অতীন বন্দ্যোপাধ্যায় Duhkhini Barnamala Maa Amar pdf – Atin Bandyopadhyay

এই সুযোগে ধন্যবাদ জানাই ‘হই চই’ বাংলা ওয়েবসিরিজের পরিচালকদের। বুক ফার্ম’ যেমন বাঙালি পাঠকদের সঙ্গে দময়ন্তীর পরিচয় করিয়ে দিয়েছেন, ‘হই চই’ তেমনি ওয়েবসিরিজের অগণিত দর্শককে দময়ন্তীর কাছে নিয়ে গিয়েছেন। তাঁদের এই প্রচেষ্টা সার্থক হবে এই আশাই করব।
বাংলা সাহিত্যে দময়ন্তীর আবির্ভাবের পর, গত পঞ্চাশ বছরে আমাদের পারিপার্শ্বিক অবস্থার প্রচুর পরিবর্তন হয়ে গেছে। মেয়েদের কর্মজীবন শিক্ষা, চিকিৎসা, আইন, অভিনয় প্রভৃতি ব্যাবহারিক বিষয় ছাড়িয়ে সেনা, নৌ বা বিমানবাহিনী, পর্বতারোহণ ইত্যাদি শ্রমসাধ্য ও পুরুষদের একচেটিয়া কাজেও চলে এসেছে। মেয়েরা আজ আর ‘গোষ্ঠে নাবে যবে সন্ধ্যা, ক্লান্ত দেহে স্বর্ণাঞ্চল টেনে গৃহপ্রান্তে সন্ধ্যাপ্রদীপ দেওয়ার মধ্যে আবদ্ধ নেই। অথচ, আজও দময়ন্তী যুক্তি, বুদ্ধি, পর্যবেক্ষণ ক্ষমতা, ঘটনার বিশ্লেষণ ইত্যাদির যে সমাদর রয়েছে সেটা আমার আশাতীত ছিল।

একটা কথা। কেউ কেউ আমাকে জিজ্ঞাসা করেছেন আমার দময়ন্তীকে সৃষ্টি করার অন্যতম কারণ কি মেয়েদের ক্ষমতায়নের পক্ষে ওকালতি করা? সেটা ঠিক কিন্তু সেখানেই শেষ নয়। লক্ষ করলে দেখা যাবে, এক বা একাধিক পুরুষ সবসময় তাকে পেছন থেকে সাহায্য করে গেছে। আমি তখনও বিশ্বাস করতুম এবং এত পরিবর্তনের পরে আজও বিশ্বাস করি যে দু-পক্ষেরই পারস্পরিক সহযোগিতা ছাড়া কোনো ক্ষমতায়নই সম্পূর্ণ হতে পারে না। সংগীত আর সঙ্গতের যুগলবন্দির মতো। এত কথার পর একটা প্রশ্ন কিন্তু থেকেই যায়। গল্পগুলো গল্প হয়েছে তো?
মনোজ সেন

Rahashya Sandhani Damayanti Samagra 2 pdf নমুনাঃ

শনিবারের বিকেল। সমরেশ একটা লম্বা দিবানিদ্রা দিয়ে উঠে মিটমিট করে তাকাচ্ছিল এবং আরও কিছুক্ষণ শুয়ে থাকা যায় কিনা চিন্তা করছিল। দময়ন্তীকে ঘরের মধ্যে ঘোরাঘুরি করতে দেখে জড়িত কণ্ঠে বলল – ‘চা-টা কিছু লাগাও!’

দময়ন্তী বলল, ‘লাগাচ্ছি। আগে উঠে হাত-মুখ ধোও তো! তারপর বারান্দায় এসো। দিব্যি ফুরফুর করে হাওয়া দিচ্ছে।’

হাত-মুখ ধুয়ে সমরেশ অর্ধনিমিলিত চোখে বারান্দায় এসে ধপ করে একটা মোড়ার ওপর বসে পড়ল। আগের মতোই জড়িত গলায় বলল, ‘ইঃ! কী ঘুমেই ধরেছে। বলি, চা- টা বেশ কড়া করে করেছ তো? নইলে এ শালার ঘুম ছুটতে দেরি হবে।’

শারদীয়া অদ্বিতীয়া ১৪২৫ (২০১৮) পিডিএফ Sharadiya Adwitiya 1425 pdf

এমন সময় ওদের বারান্দার ঠিক নীচেই একটা বিশাল গাড়ি এসে ফুটপাথের পাশে দাঁড়াল। নিঃশব্দে, মরালগতিতে যেন হাওয়ায় ভেসে এল গাড়িটা।

দুজনে মুগ্ধ হয়ে দেখছিল গাড়িটাকে। কিন্তু তারপরে গাড়ির ভেতর থেকে যিনি নামলেন, তাঁকে দেখে তো দুজনেরই চক্ষুস্থির সমরেশের বিশেষ করে। অনবদ্যকান্তি, অপূর্বসুন্দরী এক মহিলা এমন লীলায়িত অথচ ঈষৎ গর্বিত ভঙ্গিতে গাড়ি থেকে নেমে বাড়ির মধ্যে ঢুকলেন যে মনে হল যেন, একটি গীতি-কবিতা চোখের ওপর দিয়ে ভেসে চলে গেল। ফোঁস করে একটা দীর্ঘশ্বাস ফেলল সমরেশ। বলল, ‘বোধ হয় একতলায় বাড়িওলার কাছে এল, তাই না?’

দময়ন্তী হেসে উঠল। বলল, ‘তাই হবে বোধ হয়। কিন্তু তোমার কী হল? শালার ঘুম ছুটে গেল মনে হচ্ছে যেন

‘আরে, না, না, সমরেশ লজ্জিত গলায় বলল, ‘কী যে বলো, তার ঠিক নেই। আমি কি আর ওই ভদ্রমহিলাকে দেখছিলুম নাকি? আমি তো গাড়িটা দেখছিলুম। আচ্ছা, কনভার্টিবল ক্রাইসলার দেখলেই মনটা কেমন উদাস হয়ে যায়।

চায়ের কাপের ওপর দিয়ে স্থির দৃষ্টিতে সমরেশের দিকে তাকিয়ে দময়ন্তী বলল, “তোমরা, পুরুষেরা ভয়ানক মিথ্যেবাদী।’

‘দ্যাখো, জাত তুলে কথা কইবে না বলে দিচ্ছি। সমরেশ কটমট করে তাকাল, মনে রেখো, জগতে যে দুজন সত্যবাদী বলে বিখ্যাত, তাঁরা দুজনেই পুরুষজাতীয়।’

‘কে সেই দুজন শুনি?”

‘একজন ধর্মপুত্তুর যুধিষ্ঠির আর অন্যজন শ্রীসমরেশ দত্তগুপ্ত। সন অব…’

ভয়ানক চ্যাঁচামেচি করে দময়ন্তী প্রতিবাদ করতে যাচ্ছিল, কিন্তু তার আগেই ক্রিং ক্রিং করে দরজার ঘণ্টি বেজে উঠল।

দুজনেই চোখ কপালে তুলে তাকাল দুজনের দিকে।

‘হাঁ করে দেখছ কী? যাও, দরজাটা খোলো গিয়ে চাপা গলায় দময়ন্তী ধমকে উঠল। তারপর চায়ের কাপ-টাপগুলো ট্রের ওপর সাজাতে ব্যস্ত হয়ে পড়ল।

‘আপনিই বোধ হয় মিষ্টার সমরেশ দত্তগুপ্ত?’ দরজা খুলে দিতে প্রশ্ন এল।

রহস্য সন্ধানী দময়ন্তী সমগ্র ২ pdf ডাউনলোড লিংক

Download / Read Online

Be the first to comment

Leave a Reply