Unish Kuri 19 March 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 2016 pdf

Unish Kuri 19 March 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 2016 pdf
Unish Kuri 19 March 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 2016 pdf

Unish Kuri 19 March 2016 pdf  উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 20১6 পড়ুন ও Unish Kuri 19 March 2016 pdf ডাউনলোড করুন।

Unish Kuri 19 March 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 2016 pdf
Unish Kuri 19 March 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 2016 pdf

Unish Kuri 19 March 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ১৯ মার্চ 2016 pdf সূচিঃ

কেরিয়ার নিয়ে হাজার সমস্যার কাউন্সেলিং? আর্টস, সায়েন্স, কমার্স বা যে কোনও স্ক্রিম থেকে আসার জন্য কোন কোন কেরিয়ার এখন হট ফেভারিট? তোমারই বা কোনটায় ইন্টারেস্ট? সব জেনে নাও এবারের ১৯২০-তে

COVER STORY
32 টিভি টহল 34
40 ইন্টারভিউ: আলিয়া ভট্ট
42 ফোকাস @ আমি
45 কানসুটি
46 হেব্বি লাগছে
52 নতুন নজর
54 খেলা
55 সংক্ষিপ্ত সংবাদ
04 খামখেয়ালি
56 উপন্যাস
62 ফিল্মি
05 Suggestion
06 ফ্যাঁকড়া
প্রচ্ছদের মডেল: অধিকা
63 ইন্টারভিউ: আরশিয়া মুখোপাধ্যায়
64 হরোস্কোপ + জোড় বিজোড়
65 টুকিটাকি
66 মজার পাতা

আর্টস নিয়ে পড়াশোনা সাইকোলজিস্ট
*এই বুঝি ছিল তোর মনে। বন্ধুবান্ধবদের অনেকসময়ই আমরা এটা বলে থাকি। তবে ঠিক কী ছিল ওর মনে? এমনটা কি কখনও ভেবে দেখেছ? মন একটা আস্ত জগৎ। আর এই জগতের গলিঘুঁজি ঘুরে একটি মানুষের বিচার ব্যবহার বিশ্লেষণ করা বেশ ইন্টারেস্টিং একটা ব্যাপার তাই না? আর ঠিক এই কাজটাই করে থাকেন সাইকোলজিস্টরা। তাই এই পেশায় আসতে গেলে নিজের মধ্যে কয়েকটা গুণ সঞ্চয় করতেই হবে। যেমন কোনও কিছু বিশ্লেষণ করার ক্ষমতা, কমিউনিকেশন স্কিল, ধৈর্য, প্যাশন, আন্তরিকতা এবং সহানুভূতি। কোর্স বৃত্তান্ত: উচ্চ মাধ্যমিকের পর সাইকোলজি নিয়ে ব্যাচেলর লেভেলে ভর্তি হতে পার (যদি স্কুলে সাইকোলজি বিষয়টি থেকে থাকে তা হলে তো খুবই ভাল)।

হাফ ডজন গপ্পো উনিশ কুড়ি পিডিএফ Half Dozen Goppo Unish Kuri pdf

অনার্স পর্যায়ে ‘পাসোনালিটি ডেভেলপমেন্ট’, ‘সাইকোথেরাপি’, ‘স্ট্রেস ম্যানেজমেন্ট’ এবং ‘নিউরো-সাইকোলজি’ বিষয়গুলির উপর জোর দেওয়া হয়। বিএ কমপ্লিট করে পোস্টগ্র্যাজুয়েটে কোনও একটা বিষয়ে স্পেশ্যালাইজেশন করতে পার। তারপর ডক্টোরাল পর্যায়ে পিএইচডি করার সুযোগও রয়েছে। Unish Kuri 19 March 2016 pdf ডাউনলোড করুন।

স্পেশ্যালাইজেশন: সাইকোলজিকে প্রায় একটি পেশাদারি কোর্স হিসেবেই ধরা যায়, কারণ এখানে নিজের পছন্দ অনুযায়ী স্পেশ্যালাইজেশন করে পেশাদারি জীবনে প্রবেশ করা যায়। যেমন ক্লিনিক্যাল সাইকোলজিস্টরা মানসিক সমস্যাগ্রস্ত ব্যক্তিদের জন্য থেরাপিস্টের কাজ করতে পারেন আবার কাউন্সেলিং সাইকোলজি নিয়ে পড়লে বিভিন্ন এডুকেশনাল ইনস্টিটিউটে ছাত্র-ছাত্রীদের কেরিয়ার, আচার-আচরণ নিয়ে কাউন্সেলিং করার দায়িত্ব নিতে পারে তারা। কোথায় পড়বে: আশুতোষ কলেজ বি কে পি রাষ্ট্রগুরু সুরেন্দ্রনাথ কলেজ, লোরেটো কলেজ, বেথুন কলেজ, গোখেল মেমোরিয়াল গার্লস কলেজ, যোগমায়া দেবী কলেজ, লেডি ব্রেবোর্ন কলেজ, সুরেন্দ্রনাথ কলেজ, বিদ্যাসাগর কলেজ, মুরলীধর গার্লস।

Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল pdf

চাকরির সুযোগ: সাইকোলজি নিয়ে পড়াশোনা করার পর নিজের স্পেশ্যালাইজেশন অনুযায়ী চাকরির সুযোগ পাওয়া যায়। ক্লিনিক্যাল সাইকোলজিস্টরা মেডিক্যাল সেক্টরে, কাউন্সেলিং সাইকোলজিস্টরা এডুকেশন্যাল সেক্টরে, হেল্থ সাইকোলজিস্টরা হাসপাতাল বা রিহ্যাবিলিটেশন সেক্টরে, স্পোর্টস সাইকোলজিস্টরা খেলার জগতে কেরিয়ার তৈরি করতে পারে। এসব ছাড়াও সোশ্যাল ওয়ার্ক, এজেন্সি কাউন্সেলর, প্রফেসর বা প্রাইভেট প্র্যাকটিশনার হওয়ার সুযোগ রয়েইছে। Unish Kuri 19 March 2016 pdf ডাউনলোড করুন।

এয়ার হস্টেস/ কেবিন ক্রু
সাফল্যের কাঁধে ভর করে আকাশ ছোঁয়ার স্বপ্ন সব টিনএজারই দেখে। তবে সে তো কমন ব্যাপার। একটু ঘুরপথে গিয়ে আকাশ ছুঁয়ে সাফল্য পাওয়ার গল্প লিখতে চাও কি? তা হলে এয়ার হস্টেস বা বিমান সেবিকা হয়ে উঠতে পারে সেই সাফল্য পাওয়ার সিঁড়ি। বিশ্বায়ন যত ডানা মেলছে, ততই বাড়ছে এয়ার ট্রাফিকের চাহিদা। এর ফলেই দিন-দিন বাড়ছে বিমান সেবিকা এবং কেবিন ক্রুদের কর্মসংস্থানের সুযোগ। বিমানের ভিতর যাত্রীদের সুযোগসুবিধে দেখাশোনা করার জিম্মা থাকে তাদের হাতেই।

এক জায়গায় বসে দশটা-পাঁচটার চাকরি নয়, বরং একমাত্র দেশ-বিদেশ ঘুরে কাজ করার স্বপ্ন থাকলেই এই পেশায় আসতে পার। তবে বিমান সেবিকা বা কেবিন ক্রু হতে গেলে উচ্চতা হতে হবে মেয়েদের ক্ষেত্রে কম করে পাঁচ ফুট দু’ইঞ্চি (হিল ছাড়া) এবং ছেলেদের জন্য পাঁচ ফুট সাত ইঞ্চি, সঙ্গে বয়স হতে হবে ১৮-২৫-এর মধ্যে এবং উচ্চতা অনুপাতে ওজন হওয়া প্রয়োজন। সুস্থ শরীর, স্মার্ট চেহারা ও আকর্ষক ব্যক্তিত্ব থাকাও জরুরি। Unish Kuri 19 March 2016 pdf ডাউনলোড করুন।

কোর্স বৃত্তান্ত: এয়ার হস্টেস বা কেবিন ক্রু হিসেবে প্রশিক্ষণ নিতে উচ্চ মাধ্যমিক পাশ করার পর কোনও এয়ার হস্টেস ট্রেনিং ইনস্টিটিউট বা হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউট থেকে ‘কেবিন ক্রু সার্ভিসেস অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট’-এ ডিপ্লোমা নিতে পার। তবে এটা পার্ট টাইম প্রফেশন্যাল কোর্স। তাই অন্য কোনও পড়াশোনা করার পাশাপাশি সপ্তাহে পাঁচদিন দু’ঘণ্টা করে এই ক্লাস তুমি অনায়াসেই চালিয়ে যেতে পার বা গ্র্যাজুয়েশনের পরও করা যেতে পারে। বিমানযাত্রীদের ফার্স্ট এড, কেটারিং, ইন ফ্লাইট ডকুমেন্টেশন, বিমানের বিভিন্ন জরুরি অবস্থার সঙ্গে মোকাবিলা করা প্রধানত এই সবের উপরই ট্রেনিং দেওয়া হয়।

Unish Kuri 19 March 2016 pdf download link

Download / Read Online

Be the first to comment

Leave a Reply