Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল pdf

Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল ২০১৬ df
Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল ২০১৬ df

কিশোর-কিশোরীদের এবং তরুণ বয়সীদের জনপ্রিয় ম্যাগাজিন Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল ২০১৬ pdf ডাউনলোড করুন ও Unish Kuri 4 April 2016 pdf  ম্যাগাজিন পড়ুন।

Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল pdf
উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল pdf

Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল ২০১৬ pdf  সূচিঃ

খামখেয়ালি
সাজ Suggestion
ইন্টারভিউ: বিক্রম চট্টোপাধ্যায়
ফিল্মি
ফ্যাকড়া
লুটোপুটি + জ্ঞানের গুঁতো
ফোকাস @ আমি
অনুষ্ঠান
সেকেন্ড লিড
হানিকারক
গুলগাপ্পা + ফড়িং

গান জ্ঞান

হেব্বি লাগছে
চিরকুট + যাচ্ছেতাই
সংক্ষিপ্ত সংবাদ
উপন্যাস
হরোস্কোপ + জোড় বিজোড়
টুকিটাকি
মজার পাতা
গল্প ১ – রাজেশ বসু
আমিও পারি – কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়
কানসুটি

Unish Kuri 4 April 2016 pdf উনিশ কুড়ি ম্যাগাজিন ৪ এপ্রিল ২০১৬ pdf নমুনাঃ

উনিশ কুড়ি প্রথম প্রকাশিত হয় উনিশে জুন, ২০০৪।

রণ-দীপ রেডি ফর বিয়ে?
সেলেব দুনিয়ায় ব্রেকআপের মরসুমেও অটুট জুটি রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোন, যে কোনও জুটিকে কমপ্লেক্স দিতে পারে। এখন তো তাঁদের হাবভাব দেখে মনে হচ্ছে, বিয়েটা সেরে সংসার শুরু করার জন্যও দু’জনে রীতিমত প্রস্তুত। সম্প্রতি দীপিকা ও রণবীর তাঁদের এক বন্ধুর বিয়েতে গিয়েছিলেন শ্রীলঙ্কায়। সেখানে দু’জনে হাত ধরে নাচ-গান, ছবি তোলা তো হলই, তার সঙ্গে যেটা সবচেয়ে নজর কেড়েছে, তা হল একটি বাচ্চাকে নিয়ে দু’জনের ছবি। বিয়েবাড়িতে পরিচিত একজনের বেবিকে নিয়ে রণ- দীপ একসঙ্গে হেসে-খেলে বেশ খানিকটা সময় কাটিয়ে দিলেন। দেখে মনে হচ্ছে যেন, পারফেক্ট ফ্যামিলি ফোটো।

হাফ ডজন গপ্পো উনিশ কুড়ি পিডিএফ Half Dozen Goppo Unish Kuri pdf

জ্যাকিকে হৃতিকের ইট…
সক্কাল সক্কাল সারপ্রাইজ গিফ্‌ট পেয়ে আনন্দে আত্মহারা জ্যাকলিন ফার্নান্ডেজ। আর হবেন না-ই বা কেন, যখন গিফ্‌ট এসেছে হৃতিক রোশনের কাছ থেকে। জ্যাকলিনের ফাউন্ডেশন ‘জ্যাকলিন বিল্ডস’ চেন্নাই ফ্লাড ভিকটিমদের নিয়ে কাজ করছে। সেই ফাউন্ডেশনের জন্য হৃতিক পাঠালেন তাঁর সই করা একটি ইট, সঙ্গে পাঁচ লক্ষ টাকার চেক। এতদিন কঙ্গনা রানাওয়াতের সঙ্গে তাঁর সম্পর্ককে কি এইজন্য চাপা দেওয়ার চেষ্টা করছিলেন হৃতিক? সে খবর নিন্দুকেরা রাখুন। আমরা জ্যাকির আনন্দেই খুশি।

এয়ারকন্ডিশন এড়িয়ে যাও
• এয়ারকন্ডিশনের প্রভাব ত্বকের উপর মোটেই ভাল নয়। তাই যথাসম্ভব স্বাভাবিক তাপমাত্রায় থাকার চেষ্টা করবে। একান্তই যদি এসি ঘরে দিনের বেশিরভাগ সময় কাটাতে হয়, তা হলে তার জন্য কিছু রূপরুটিন ফলো করতে হবে। কারণ, এসিতে থাকলে তা রকের ময়শ্চার শুষে নেয়। ফলে ত্বক খুব শুষ্ক হয়ে যায় এবং ত্বকে বলিরেখা তাড়াতাড়ি পড়তে।

মন মুকুর শারদীয়া সংখ্যা ১৪২৭ পিডিএফ Mon Mukur Sharadiya 1427 (2020) pdf

• এসি ঘরে ঢোকার আগে মনে রাখবে, প্রতিদিন অন্ততপক্ষে দু’লিটার জল খেতে হবে। খাবারে মরসুমি ফলের পরিমাণ বাড়াতে হবে, যেমন ডাব, জামরুল, তরমুজ ইত্যাদি। • নিজের কাছে সবসময় একটা হালকা ময়শ্চারাইজার ও হ্যান্ড ক্রিম রাখবে। ত্বক খুব ড্রাই লাগলে খানিকটা ক্রিম মেখে নেবে। তা ন হলে ত্বক আরও শুষ্ক হয়ে যাবে।

• ভিটামিন এ ও সি সমৃদ্ধ ফল ও সবজিও রোজকার খাবারে রাখতে হবে।
• রাতে শুতে যাওয়ার আগে, রকে অবশ্যই একটা নাইটক্রিম লাগাবে।

• রাস্তাঘাটের ধূলোধোঁয়া থেকে রক্ষা প্রতিদিন নিজেদের কাজে রাস্তায় তো বেরতেই হবে। আর রাস্তায় বেরনো মানেই গাড়ির ধোঁয়া, রাস্তার ধুলো এসে লাগবে আমাদের ত্বকে। ফলে ত্বকের ক্ষতি তো হয়ই। তাই ত্বকের য নিতে কী করব, দেখব।

• বাইরে থেকে বাড়ি ফিরেই সাবান বা ফেসওয়াশ দিয়ে মুখ ভাল করে ধুয়ে নেবে। মুখের সঙ্গে গলা, ঘাড়, কান আর হাতও ভাল করে ধুয়ে পরিষ্কার করে নেবে।
• রোজ প্রচুর পরিমাণে জল খেতে হবে। বাইরে বেরনোর আগে মুখে সানস্ক্রিন বা পাউডার মেখে নেবে, তা হলে মুখের উপর একটা স্তর তৈরি হয়ে যায়, যা ভেদ করে বাইরের ধুলোময়লা ত্বকে এসে লাগে না। বাড়ি ফিরে উপরের স্তরটা জল ও সাবান দিয়ে ধুয়ে ফেললেই পরিষ্কার হয়ে যাবে।
• বাড়ি ফিরে কোনও ভাল ক্লেনজার দিয়ে ত্বক পরিষ্কার করবে। সরকারে টোনার লাগাবে।

সাঁতার কাটলে
যারা নিয়মিত সাঁতার কাটে, দেখবে তাদের ত্বক অনেক বেশি শুষ্ক ও কালো হয়ে যায়। কারণ একটাই ক্লোরিন। সুইমিং পুলের জলে বেশিমাত্রায় ক্লোরিন দেওয়া থাকে। এই ক্লোরিন ত্বকের অনেক ক্ষতি করে। তা ছাড়া সুইমিং পুলের উপর কোনও আবরণ থাকে না। ফলে রোদেও ত্বক পুড়ে যায়। তাই সুইমিং করার আগেও ভাল করে সারা গায়ে মুখে সানস্ক্রিন মেখে নেবে। সুইমিং করার সময় ত্বকের উপর ময়শ্চারাইজার লাগিয়ে নিলে, সেই স্তর ভেদ করে ত্বকের ক্ষতি অনেক কম হয়। রোজকার ডায়েটে ভিটামিন-সি সমৃদ্ধ খাবার রাখবে।

ঘরোয়া টোটকা
কড়া রোদ, রাস্তাঘাটের দূষণের হাত থেকে ত্বককে রক্ষা করতে, ঘরোয়া পদ্ধতিতে কয়েক রকম ফেসিয়াল করতে পার। তাতে ত্বক অনেকটা সজীব থাকবে।

Unish Kuri 4 April 2016 pdf download link

Download / Read Online

Be the first to comment

Leave a Reply